১২ জানুয়ারি বিএনপিকে সংলাপের জন্য আমন্ত্রণ রাষ্ট্রপতির

download-4.jpg

নিউজ ডেস্ক, ডেইলি সুন্দরবনঃ  আগামী ১২ জানুয়ারি নির্বাচন কমিশন গঠন নিয়ে সংলাপে বসতে  বিএনপিকে বঙ্গভবনে আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিএনপি ছাড়াও রাষ্ট্রপতি ন্যাশনাল পিপলস পার্টিকেও একই দিনে সংলাপের জন্য আমন্ত্রণ জানিয়েছেন বলে বঙ্গভবনের প্রেস উইংয়ের ফেসবুক পেজে বলা হয়েছে।

সংবিধান অনুযায়ী বর্তমান নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হওয়ার আগেই রাষ্ট্রপতিকে নতুন ইসি গঠন করতে হবে। কে এম নূরুল হুদার নেতৃত্বাধীন নির্বাচন কমিশনের মেয়াদ শেষ হবে ১৪ ফেব্রুয়ারি।

তবে গত ২৭ ডিসেম্বর বিএনপির স্থায়ী কমিটির বৈঠকে ‘আলোচনায় কোনো ফল হবে না’ জানিয়ে রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়। আমন্ত্রণ পাওয়ার পরও কেন সংলাপে অংশ নেবে না এবং দেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কে বিস্তারিত জানিয়ে রাষ্ট্রপতিকে চিঠি পাঠাতে পারে দলটি।

বিএনপি আগামী সাধারণ নির্বাচন তদারকি করতে নির্বাচনকালীন অন্তর্বর্তী সরকার গঠনের উদ্যোগ নিতে রাষ্ট্রপতিকে অনুরোধ করবে বলে দলীয় সূত্র জানিয়েছে।

এ পর্যন্ত ৫টি রাজনৈতিক দল- বিএনপি, লিবারেল ডেমোক্রেটিক পার্টি, সিপিবি, বাংলাদেশ সমাজতান্ত্রিক দল এবং ইসলামী আন্দোলন, বাংলাদেশ রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে না যাওয়ার সিদ্ধান্ত জানিয়েছে।

এর আগে মঙ্গলবার আরও ৯টি রাজনৈতিক দলকে সংলাপে বসার আমন্ত্রণ জানিয়েছেন রাষ্ট্রপতি।

বঙ্গভবনের প্রেস উইং জানায়, রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এ পর্যন্ত ২৭টি রাজনৈতিক দলকে সংলাপে আমন্ত্রণ জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top