বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে খুলনা জেলা আ’লীগের কঠোর নির্দেশনা

1636123484_khulna-pic-04.jpg

ডেইলি সুন্দরবন প্রতিনিধিঃ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতিকের বিপক্ষে অবস্থানকারী এবং নৌকার বিরুদ্ধে নির্বাচনে অংশ নেয়া বিদ্রোহী, বিজয়ী বা বিজিত প্রার্থীদের দলীয় কোন কর্মসূচিতে অতিথিও না করার সিদ্ধান্তে কঠোর হুশিয়ারি দিয়েছেন খুলনা জেলা আ’লীগের সভাপতি শেখ হারুনুর রশীদ ও সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত অধিকারী।

বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সম্মানিত সভাপতি ও সাধারন সম্পাদক যথাক্রমে আলহাজ্ব জনাব শেখ হারুনুর রশীদ ও এ্যাড. জনাব সুজিত অধিকারী খুলনা জেলার আওতাধীন আওয়ামী লীগ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের সম্মানিত নেতৃবৃন্দদের বিভিন্ন শাখা কমিটি গঠন প্রক্রিয়া সম্পর্কে এবং দলীয় কর্মকান্ড বিষয়ে যে সকল নির্দেশনা দিয়েছেন, তা নিম্নরুপঃ

নৌকা প্রতিকের বিপক্ষে নির্বাচনে অংশগ্রহনকারী প্রার্থী ও তাদের পক্ষে কাজ করা ব্যক্তিদের সংগঠনের কোন পদে পদায়ন করা যাবেনা। এবং উক্ত ব্যক্তিদের পদায়নের জন্য যে বা যারা চেষ্টা করছেন, তাদেরকে উক্ত কর্মকান্ড হতে বিরত থাকার জন্য নির্দেশ প্রদান করেছেন।

নৌকা প্রতিকের বিপক্ষে নির্বাচনে অংশ গ্রহন কারীদের (বিদ্রোহী প্রার্থী, বিজয়ী বা বিজিত) দলীয় কোন কর্মসূচিতে অতিথি করা যাবেনা, তাদের অতিথি করলে যারা করবেন তাদেরকে জেলা আওয়ামী লীগের সিদ্ধাত অনুযায়ী জেলা আওয়ামী লীগ সাংগঠনিক ব্যাবস্থা গ্রহন করতে বাধ্য হবে। ইতিপূর্বে যারা বিদ্রোহীদের দলীয় কর্মসূচিতে অতিথি করেছেন, তার সাংগঠনিক ব্যাখ্যা লিখিত আকারে জেলা আওয়ামী লীগের দপ্তরে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

নৌকা প্রতিকের বিপক্ষে অংশগ্রহনকারী বিদ্রোহী প্রার্থী বা তার সমর্থক স্থানীয় কোন আওয়ামী লীগ নেতা বা আওয়ামী লীগের সুবিধাভোগী কোন দায়িত্বশীল ব্যক্তির ছবি দিয়ে প্যানা পোষ্টার করলে, স্থানীয় উক্ত নেতা বা দায়িত্বশীলদের তার কারন সহ ব্যাখ্যা জেলা আওয়ামী লীগের দপ্তরে জমা দেওয়ার জন্য বলা হয়েছে।

দলের শৃঙ্খলা ফেরাতে বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার সম্মানিত সভাপতি ও সাধারণ সম্পাদক এর পক্ষে  এক ইমেইল বার্তায় এসব তথ্য নিশ্চিত করেন খুলনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রিয়াজ কচি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top