মুজিববর্ষে দ্বিতীয় পর্যায়ে খুলনার ১৩৫১টি ভূমিহীন পরিবার ঘর পাচ্ছেন

194595922_2489893501154034_5857797670977451410_n-1.jpg

সৈয়দ জাহিদুজ্জামান (খুলনা), ডেইলি সুন্দরবনঃ মুজিববর্ষ উপলক্ষ্যে দ্বিতীয় পর্যায়ে দেশের সকল জেলায় ৫৩ হাজার ৩ শত ৪০ টি ভূমিহীন–গৃহহীন পরিবারের মাঝে ২০ জুন প্রধানমন্ত্রী জমিসহ ঘর প্রদান করবেন। এর মধ্যে খুলনা জেলার ৯ টি উপজেলায় মোট ১ হাজার ৩ শত ১৫ টি ভূমিহীন–গৃহহীন পরিবার প্রধানমন্ত্রীর এই উপহার পাবেন, যা খুলনা বিভাগের মধ্যে সর্বোচ্চ। শুক্রবার সকালে খুলনা জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন তাঁর সম্মেলনকক্ষে এ উপলক্ষ্যে এক প্রেসব্রিফিং–এ সকল তথ্য জানান।

প্রেসব্রিফিং–এ জানানো হয়, খুলনার সকল উপজেলায় গৃহ নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য ২ শতক জমিসহ নির্মিত ঘর ইতোমধ্যে দলিল কবুলিয়ত ও মিউটেশন সম্পন্ন করে রোববার উপকারভোগীদের মাঝে হস্তান্তরের জন্য প্রস্তুত রাখা হয়েছে।

ব্রিফিং–এ আরো জানানো হয় যে, খুলনা প্রশাসকের প্রত্যক্ষ মনিটরিং এবং সুপারভিশনে এ জেলার ভূমিহীন পূনর্বাসন কার্যক্রম পরিচালিত হয়েছে এবং উপকারভোগী বাছাইয়ের ক্ষেত্রে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি গ্রহণ করা হয়েছে। এছাড়া নির্মাণ কাজের গুণগত মান বজায় রাখার জন্য অতিরিক্ত জেলা প্রশাসকগণকে প্রত্যক্ষভাবে তত্ত্বাবধানের দায়িত্ব দেওয়া হয়েছিল।

খুলনার উপকারভোগীদের মধ্যে ডুমুরিয়া উপজেলায় ৫০০ টি, রূপসায় ২১৫ টি, পাইকগাছায় ৩০০টি,দাকোপে ২০০ টি, তেরোখাদায় ৪০ টি, বটিয়াঘাটায় ৩০ টি, কয়রায় ৩০ টি, দিঘলিয়ায় ৩০ টি এবং ফুলতলায় ৬ টি পরিবারকে এই ঘর দেওয়া হচ্ছে।
উল্লেখ্য, মুজিববর্ষে প্রথম পর্যায়ে চলতিবছর ২৩ জানুয়ারি সারা দেশে ৬৯ হাজার ৯০৪ ভূমিহীন–গৃহহীন পরিবারের মাঝে জমিসহ ঘর প্রদান করেন প্রধানমন্ত্রী। যার মধ্যে খুলনা জেলায় ৯২২ টি পরিবার এই ঘর পান।

প্রেসব্রিফিং–এ খুলনা স্থানীয় সরকারের উপপরিচালক মোঃ ইকবাল হোসেন,খুলনা আঞ্চলিক তথ্য অফিসের উপপ্রধান তথ্য অফিসার জিনাত আরা আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক)মোঃ ইউসুপ আলী,অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খান তমা,অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব)মোছাঃ শাহানাজ পারভীন, খুলনা প্রেসক্লাবের সভাপতি এসএম জাহিদ হোসেন, সাংবাদিক ইউনিয়নের সভাপতি মুন্সি মোঃ মাহবুব আলম সোহাগসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ারকর্মীরা উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top