পাইকগাছায় কমিউনিটি ক্লিনিকে মাস্ক ও স্যানিটাইজার বিতরণ।

IMG-20210627-WA0003-2.jpg

পাইকগাছা প্রতিনিধি, ডেইলি সুন্দরবনঃ
‘মাস্ক পরার অভ্যেস করোনামুক্ত বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে করোনা পরিস্থিতি নতুন করে অবনতি হওয়ায় করোনা মোকাবেলায় জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক, বিভাগীয় করোনা প্রতিরোধ আহবায়ক কমিটির আহবায়ক অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ এর মাধ্যমে মুন্সি আফজাল হোসেন ও সালিমা খাতুন ফাউন্ডেশনের চেয়ারম্যান এবং ইউনিমেড ইনিহেলথ ফার্মাসিউটি ক্যালসের ব্যাবস্থাপনা পরিচালক মোসাদ্দেক হোসেনের উদ্যোগে সচেতনতামূলক পরামর্শ ও মাস্ক বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
২৬ ও ২৭ জুন দুই দিন ব্যাপী থেকে হরিঢালী কপিলমুনি গদাইপুর বাজার ক্লিনিক সহ পাইকগাছা ও কয়রা উপজেলার ১৭ টি ইউনিয়নে ৬৬ টি কমিউনিটি ক্লিনিকে ৩২ হাজার মাক্স ও ১৩৪ বোতল স্যানিটাইজার বিতরণ করেছেন। এ সময় তিনি করোনা মোকাবেলায় প্রত্যেককে জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হওয়ার জন্য পরামর্শ প্রদান করেন । মাস্ক পরার পাশাপাশি স্বাস্থ্যবিধি কঠোরভাবে মেনে চলার আহবান জানান ।

অধ্যাপক ডাঃ মোহাঃ শেখ শহীদ উল্লাহ বলেন, প্রতিদিন হাজার হাজার রোগী কমিউনিটি ক্লিনিকে গিয়ে চিকিৎসা সেবা নিয়ে থাকেন। চিকিৎসা প্রদান কালে কমিউনিটি ক্লিনিকে কর্মরত স্বাস্থ্য কর্মীরা করোনায় আক্রান্ত হতে পারেন। একারণে স্বাস্থ্য কর্মীদের নিরাপদে রাখতে মাস্ক ব্যাবহার এর বিকল্প নেই। পাশাপাশি রোগী ও রোগীর সাথে আসা সংগীকেও মাস্ক ব্যাবহার করতে হবে।

এসময় উপস্থিত ছিলেন পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডাঃ নীতিশ চন্দ্র গোলদার, কয়রা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. সুদীপ বালা, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান রশিদুজ্জামান মোড়ল,পাইকগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের করোনা ইউনিটের মূখপাত্র ডাঃ ইফতেখার বিন রাজ্জাক, ডা,. সুজিত কুমার বৈদ্য, কপিলমুনি ইউপি চেয়ারম্যান কওসার আলী জোয়ারদার হরিঢালী ইউপির আওয়ামী লীগের সভাপতি শেখ বেনজীর আহমেদ বাচ্চু, লস্কর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তুহিন কাগজি, চাদখালি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মুনসুর হাজী, নুর আলী মোড়ল,মোঃ সুলতান আহমেদ, আঃ কাসেম এরিয়া ম্যানাজার, ইউনিমেড ইউনিহেলথ ফামা লিমিটেড তারক চন্দ্র মন্ডল,শরিফুল ইসলাম, দীপক ঘোষ, লিপিকা মন্ডল সহ সরকারি-বেসরকারি অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top