টেলি মেডিসিন সেবাঃ শেখ পরিবারের আর এক মহৎ উদ্যোগ।

IMG-20210703-WA0000.jpg

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবনঃবঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র খুলনা-২ আসনের সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল এবং আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেলের উদ্যোগে দু’টি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস ও দু’টি অক্সিজেন ব্যাংক চালুর পর এবার করোনা আক্রান্ত রোগীদের ২৪ ঘণ্টা পরামর্শ দেয়ার জন্য খোলা হয়েছে “টেলি মেডিসিন সেবা”।

খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগ এই টেলি মেডিসিন সেবার সার্বিক দায়িত্ব পালন করবেন। মোবাঃ ০১৮১৮-৯৫৮৯৫৭ নম্বরে ফোন করলেই পাওয়া যাবে পরামর্শ।

শুক্রবার (০২ জুলাই) খুলনা মহানগর যুবলীগের আহবায়ক মোঃ সফিকুর রহমান পলাশ আনুষ্ঠানিকভাবে এই টেলি মেডিসিন সেবা চালু করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন খুলনা নগর যুবলীগের যুগ্ম আহবায়ক ও নগর ছাত্রলীগরে সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজন, ২৩নং ওয়ার্ড আ’লীগের সাধারণ মোঃ ফয়েজুল ইসলাম টিটো, নগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান সাবেক ছাত্রলীগ নেতা চৌধুরী রায়হান ফরিদ, নগর যুবলীগের সদস্য আব্দুল কাদের শেখ, শওকত হোসেন, মশিউর রহমান সুমন, মাছুম উর রশিদ, সোহান হোসেন শাওন প্রমুখ।

এ বিষয়ে আয়োজকরা জানান, ‘করোনা আক্রান্ত রোগী কিংবা যারা উপসর্গ নিয়ে আছেন, তাদের চিকিৎসা সংক্রান্ত যেকোন পরামর্শ পাবার জন্য শেখ সোহেল অক্সিজেন ব্যাংকের পক্ষ থেকে ‘টেলি মেডিসিন সেবা’ চালু করা হয়েছে। এই টেলি মেডিসিন সেবার সার্বিক সহযোগিতায় থাকবেন খুলনা মেডিকেল কলেজ ছাত্রলীগ। ২৪ঘণ্টা হটলাইন নম্বরে ফোন করে সহায়তা পাওয়া যাবে।’

এর আগে করোনা আক্রান্ত রোগীদের হাসপাতালে আনা নেওয়ার জন্য দুটি ফ্রি অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করেন সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েল। এছাড়া যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবি পরিচালক শেখ সোহেল এর উদ্যোগে ‘শহীদ শেখ আবু নাসের অক্সিজেন ব্যাংক ও শেখ সোহেল অক্সিজেন ব্যাংক’ চালু করা হয়েছে। যে দু’টি অক্সিজেন ব্যাংক খুলনার করোনা রোগীদের জরুরি প্রয়োজনে সার্বক্ষনিকভাবে অক্সিজেন পৌঁছে দিচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top