জাপানে ভূমিধসে নিখোঁজ শতাধিক।

received_327218912440704.jpeg

নিউজ ডেস্ক, ডেই‌লি সুন্দরবনঃ জাপানে বড় ধরনের ভূমিধস হয়েছে। জাপানের সমুদ্রতীরবর্তী শহর আটামিতে বৃষ্টি ও ভূমিধসে কমপক্ষে তিনজন নিহত ও নিখোঁজ রয়েছেন শতাধিক। বিভিন্ন এলাকায় প্রচণ্ড বৃষ্টিপাত হচ্ছে। উদ্ধারকর্মীরা ভূমিধসে বিধ্বস্ত ঘরবাড়ি ও রাস্তায় অভিযান চালাচ্ছেন।

দেশটির পর্যটন শহরে ভূমিধসের দুই দিন পর স্থানীয় সময় আজ সোমবার উদ্ধারকর্মীরা বিধ্বস্ত ঘরবাড়ি ও রাস্তায় অভিযান চালাচ্ছেন।খারাপ আবহাওয়ার কারণে সেখানে উদ্ধারকাজ বাধাগ্রস্ত হচ্ছে। ঘটনায় শিকার শতাধিক মানুষ নিখোঁজ রয়েছেন। এক নারীসহ তিনজন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। খবর রয়টার্সের।

জাপানের প্রধানমন্ত্রী ইয়োশিহিদে সুগা সাংবাদিকদের বলেন, ‘যত দ্রুত সম্ভব ধ্বংসস্তূপের নিচ থেকে আমরা সবাইকে উদ্ধার করতে চাই।’ তিনি বলেন, পুলিশ, অগ্নিনির্বাপক বাহিনী ও সেনাবাহিনীর সদস্যরা এ জন্য কাজ করছেন।

স্থানীয় সময় গত শনিবার সকালে আটামিতে ১৩০টি ভবন ভূমিধসে ক্ষতিগ্রস্ত হয়েছে। স্থানীয় গণমাধ্যমের খবর বলছে, পানি, কাদা ও ধ্বংসস্তূপ নদীতে গিয়ে পড়েছে।

উদ্ধারকারী দলের মুখপাত্র হিরোকি ওনুমা রয়টার্সকে বলেছেন, টোকিওর দক্ষিণ–পশ্চিমাঞ্চলের আটামি শহরে আরও এক নারীর মৃত্যু নিশ্চিত হয়েছে। সেখানে ১১৩ জন নিখোঁজ রয়েছেন। ওনুমা আরও বলেন, ‘আমরা উদ্ধার অভিযান চালিয়ে যাচ্ছি।’

ওনুমা জানান, আটামিতে এখন বৃষ্টি থেমে গেছে। তবে আরও বৃষ্টি হতে পারে। এতে ভূমিধস আরও বেড়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top