সবাইকে পবিত্র ঈদ উল আযহার শুভেচ্ছা জানালেন বাচা।

211811439_798526624187016_825836980603138359_n.jpg

সুজিত বাছাড়, ডেইলি সুন্দরবন : পবিত্র ঈদ উল আযহা উপলক্ষে দিঘলিয়া উপজেলা বাসীসহ সকলকে শুভেচ্ছা জানালেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান, দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আলী রেজা বাচা।

তিনি সকলকে সালাম জানিয়ে বলেন, “কুরবাণীর মহান আদর্শ নিয়ে পবিত্র ঈদুল আযহা আমাদের দ্বারে সমাগত। ঈদে মানুষ সকল ভেদাভেদ, হিংসা, বিদ্বেষ ভুলে গিয়ে পরস্পর পরস্পরের নিকটবর্তী হয় এবং নামাজ আদায় করেন। ঈদুল আযহা আমাদেরকে শুধু আনন্দই দেয় না, মানুষে মানুষে ভেদাভেদ ও অনৈক্য ভুলে গিয়ে পরস্পরকে ভ্রাতৃত্ব, সম্প্রীতি ও সৌহার্দ্যের বন্ধনে আবদ্ধ করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করে। ঈদ আমাদের ব্যক্তিগত ও সামাজিক ঐক্যের বন্ধন শক্তিশালী করে। পবিত্র ঈদুল আযহার মহান আদর্শ ও শিক্ষাকে আমাদের চিন্তা ও কর্মে প্রতিফলন করতে হবে। ত্যাগের মহিমায় মহিমান্বিত  ঈদুল আযহা প্রতি বছর আমাদের মাঝে ফিরে আসে। স্বার্থপরতা পরিহার করে মানবতার কল্যাণে নিজেকে উৎসর্গ করা কোরবানির শিক্ষা। হিংসা-বিদ্বেষ, লোভ-ক্রোধকে পরিহার করে সমাজে শান্তি ও সম্প্রীতি প্রতিষ্ঠায় আত্মনিবেদিত হওয়া আমাদের কর্তব্য। প্রতিবছর ঈদ আসে আমাদের জীবনে আনন্দ আর সীমাহীন প্রেম প্রীতি ও কল্যাণের বার্তা নিয়ে৷ তাই এ দিন সকল কালিমা আর কলুষতাকে ধুয়ে মুছে হিংসা বিদ্বেষ ভুলে পরস্পর প্রীতির বন্ধনে আবদ্ধ হবো৷”

ঈদুল আযহা উপলক্ষ্যে আমি দিঘলিয়া উপজেলা বাসীকে আন্তরিক শুভেচ্ছা জানাচ্ছি। আল্লাহর কাছে দোয়া করছি, তিনি যেন আমাদের সবাইকে সুন্দর পরিবেশে ঈদুল আযহা উদযাপন করার সুযোগ করে দেন। ঈদুল আযহার শিক্ষা বাস্তব জীবনে বাস্তবায়ন এবং বিশ্বব্যাপী করোনার বিপর্যস্ত সরিয়ে সকলকে যেন মহান আল্লাহ হেফাজত রাখেন । মৃত্যু বরনকারি সকলের আত্মার শান্তি কামনা করছি। মহান আল্লাহ তালার দরবারে  প্রার্থনা করি, ঈদুল আযহা সবার জীবনে বয়ে আনুক সুখ-শান্তি ও সমৃদ্ধি এবং সমাজে সৃষ্টি হোক সম্প্রীতির বন্ধন।

পবিত্র ঈদ ও করোনাকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী সকল শ্রেনীর জনগনের জন্য যে সকল গুরুত্বপূর্ণ  পদক্ষেপ নিয়েছেন তার জন্য আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাচ্ছি।

করোনাকালীন সময়ে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে কুরবানি করা এবং কুরবানিকৃত পশুর বর্জ্য নির্ধারিত স্থানে ফেলে পরিবেশ সুরক্ষায় ধর্মীয় ও নৈতিক দায়িত্ব পালন করার আহবান করছি। আপনি ও আপনার পরিজনেরা সরকারের সকল নির্দেশনা মেনে আনন্দের সঙ্গে ঈদ উদযাপন করুন, সে কামনা করছি৷

এছাড়া তিনি উপজেলা পরিষদের আওতাধিন সকল জনপ্রতিনিধি, প্রশাসনের সকল কর্মকর্তা ও কর্মচারি বৃন্দ সর্বপরি সকল শ্রেণীর জনসাধারনের জন্য দোয়া করেন এবং পবিত্র ঈদের শুভেচ্ছা জানান। তিনি আরো বলেন, আপনারা সকলে যে যেখানে থাকুন ভালো থাকুন, সুস্থ থাকুন। আমাদের জন্য দোয়া করবেন।

সবাইকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা। জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।

ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top