বাংলাদেশের বিশ্বকাপ দল ঘোষণা

bangladesh_cricket_world_cup.jpg

অনলাইন ডেস্ক, ডেই‌লি সুন্দরবনঃ তামিম ইকবাল নিজেকে সরিয়ে নেওয়ার পর বাংলাদেশের বিশ্বকাপ স্কোয়াড অনেকটা অনুমিতই ছিল। বাকি ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণা। সেটিও হয়ে গেল। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ জনের স্কোয়াড জানিয়ে দিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

 

বৃহস্পতিবার দুপুরে ঘোষিত বাংলাদেশের বিশ্বকাপ দলে নেই তেমন কোনো চমক। ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলা ক্রিকেটারদের থেকেই বেছে নেওয়া হয়েছে সেরা ১৫ জন। মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন।

 

স্কোয়াডে রাখা হয়েছে চারজন বিশেষজ্ঞ পেস বোলার। মোস্তাফিজুর রহমানের সঙ্গে জায়গা পেয়েছেন শরিফুল ইসলাম, মোহাম্মদ সাইফউদ্দিন ও তাসকিন আহমেদ।

 

আছেন সাকিব আল হাসানসহ তিন বিশেষজ্ঞ স্পিনার। বাকিরা হলেন নাসুম আহমেদ ও শেখ মেহেদী হাসান। অনিয়মিত স্পিনার ধরলে বিকল্প থাকছে আরও তিনটি- অধিনায়ক মাহমুদউল্লাহ নিজে, সঙ্গে আফিফ হোসেন ও শামীম হোসেন পাটোয়ারি।

 

১৫ সদস্যের দলের আট জনই যাচ্ছেন প্রথমবারের মতো বিশ্বকাপে খেলতে। তারা হলেন লিটন দাস, নাঈম শেখ, আফিফ, শামীম, শেখ মেহেদী, নাসুম, সাইফউদ্দিন ও শরিফুল। এদের মধ্যে শামীম ও শরিফুল গত বছর অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী বাংলাদেশ যুব দলের সদস্য ছিলেন। মূল দলের সঙ্গে অতিরিক্ত হিসেবে বিশ্বকাপে যাচ্ছেন রুবেল হোসেন ও আমিনুল ইসলাম বিপ্লব।

 

 

ওমানে টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম রাউন্ডে ‘বি’ গ্রুপে বাংলাদেশ খেলবে স্কটল্যান্ড, পাপুয়া নিউগিনি ও স্বাগতিকদের বিপক্ষে। এই বাধা পেরিয়ে গেলে সংযুক্ত আরব আমিরাতে ‘সুপার টুয়েলভ’ রাউন্ডে অংশ নেবে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। সেখানে তাদের প্রতিপক্ষ হবে ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউজিল্যান্ড ও প্রথম রাউন্ডের ‘এ’ গ্রুপ থেকে উঠে আসা একটি দল।

 

বাংলাদেশের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, শেখ মেহেদী হাসান, শামীম হোসেন পাটোয়ারি, নাসুম আহমেদ, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তাসকিন আহমেদ।

 

রিজার্ভ বেঞ্চ: রুবেল হোসেন, আমিনুল ইসলাম বিপ্লব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top