প্রকাশ হলো টি-টোয়েন্টি বিশ্বকাপের থিম সং

8dbf6624edcea69eda7a6f620748b8994f0d99d7fb3534f7.png

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবনঃ বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) ‘লিভ দ্য গেম’ নামে টুর্নামেন্টের থিম সং প্রকাশ করল ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ১৭ অক্টোবর আরব আমিরাতে শুরু হচ্ছে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। এ গানের ভিডিওটি পুরোটাই অ্যানিমেটেড আকারে প্রকাশ পেয়েছে আইসিসির অফিসিয়াল ওয়েব সাইটে। যেখানে ভারত অধিনায়ক বিরাট কোহলি থেকে শুরু করে ওয়েস্ট ইন্ডিজের কেইরন পোলার্ড, আফগানিস্তানের রশিদ খান ও গ্লেন ম্যাক্সওয়েলদের দেখা গেছে।

 

১৭ অক্টোবর প্রথম রাউন্ডের খেলা শুরু হয়ে মূল পর্ব মাঠে গড়াবে ২৩ অক্টোবর। টুর্নামেন্টে মোট দল অংশগ্রহণ করছে ১২টি। এর মধ্য আটটি দল ইতোমধ্যই নিজেদের টিকেট নিশ্চিত করেছে। বাকি চারটি টিকেটের জন্য লড়বে বাংলাদেশ, ওমান, পাপুয়া নিউগিনি, স্কটল্যান্ড, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস ও শ্রীলংকা। প্রথম চারটি দল আগামী ১৭ অক্টোবর থেকে ওমানে বাছাই পর্ব খেলবে, পরের চারটি দলের বাছাই পর্ব অনুষ্ঠিত হবে আবুধাবিতে।

এর আগে ১৯ আগস্ট বিশ্বকাপ ট্রফির ভার্চুয়াল ভ্রমণ শুরু হয়। এই যাত্রার শুরুটা হয় ওয়েস্ট ইন্ডিজের কার্লোস ব্রাথওয়েটের হাত ধরে, যিনি ২০১৬ টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে বিস্ফোরক পারফরম্যান্সের মাধ্যমে দলকে শিরোপা জিতেয়েছিলেন। ট্রফিটি হাতে নিয়ে ব্রাথওয়েট বলেন, ‘এটা আমার কয়েক বছর আগের পুরনো একটি রাতের স্মৃতি মনে করিয়ে দিচ্ছে। যে রাতটা আমাকে অনেক অনেক আনন্দে ভাসিয়েছিল। এখন এটা আমার হাতে, ভ্রমণ করবে অজানা অজানা জায়গায়, যেখানে আগে কখনও এটা দেখা যায়নি। একবার চিন্তা করুন, এটিকে আইফেল টাউয়ারে নেওয়া হলো কিংবা তাজ মহলে! ব্যক্তিগতভাবে আমি এটা নিয়ে অনেক উত্তেজিত। প্রত্যেকের মধ্যে এটা অন্য রকম অনুভূতি তৈরি করতে পারে।’

মাল্টিন্যাশনাল কোম্পানি নিসানের তৈরি ট্রফিটির ভার্চুয়াল যাত্রা শুরু হওয়ার আগে একটি কবিতাও পাঠ করেন ব্রাথওয়েট। যেটি লিখেছেন ইংল্যান্ডের বার্মিংহামের প্রখ্যাত কবি লরেট বেইলি। বিশ্বকাপ ম্যাচ মাঠে গড়ানোর আগ পর্যন্ত আগামী ৬০ দিন এই ট্রফি ভ্রমণরত অবস্থায় থাকবে। যাত্রা ভার্চুয়ালি বিধায় বিশ্বজুড়ে ক্রিকেট সমর্থকরা তাদের স্মার্ট ডিভাইসগুলোর মাধ্যমে টি-টোয়েন্টি বিশ্বকাপের ফেসবুক ও ইনস্টাগ্রাম পেইজে দেখতে পাবেন, য মূলত থ্রি ডি ফিল্টারে দেখানো হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top