ভারতকে আটকে দিল বাংলাদেশ

download-27.jpg

সবার মধ্যে উঠকণ্ঠা। কখন বাজবে শেষ বাঁশি? রেফারির শেষ বাঁশি বাজার সঙ্গে সঙ্গে বাংলাদেশ শিবিরে উল্লাস। মালেতে সাফ চ্যাম্পিয়নশিপে শক্তিশালী ভারতকে হারায়নি বটে বাংলাদেশ, ১-১ গোলে ড্র করেছে। তবে এই ড্রয়ের আনন্দ জয়ের সমান।

খেলার খবর, ডেইলি সুন্দরবন: সাফ চ্যাম্পিয়নশিপে গুরুত্বপূর্ণ ম্যাচে লক্ষ্য পূরণ হয়েছে জামাল ভূঁইয়াদের। ১০ জনের দল নিয়েও ভারতকে আটকে দিল বাংলাদেশ ফুটবল দল।শক্তিশালী ভারতের বিপক্ষে ১৮ বছর জয় পায়নি বাংলাদেশ। ১-১ গোলে ড্র নিয়ে মাঠ ছেড়েছে লাল-সবুজের প্রতিনিধিরা।

ম্যাচের প্রথমার্ধে সুনীল ছেত্রীর গোলে এগিয়ে যায় ভারত। ৫২ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন বাংলাদেশের বিশ্বনাথ ঘোষ। তারপরও সমান তালে লড়েছে দল। ১০ খেলোয়াড় নিয়ে ৭৪ মিনিটে সমতা ফেরায় তারা। জামাল ভূঁইয়ার কর্নার থেকে উড়ে আসা বলে হেড ইয়াসিন আরাফাতের (১-১)।

এবারের সাফে প্রথম ম্যাচে শ্রীলঙ্কাকে ১-০ গোলে হারিয়েছিল বাংলাদেশ। নিজেদের দ্বিতীয় ম্যাচে ভারতের বিপক্ষে ড্র করে ১ পয়েন্ট অর্জন করল বাংলাদেশ।

মালে স্টেডিয়ামে আসা বাংলাদেশি প্রবাসীরাও যথেষ্ট উচ্ছ্বসিত। ভারতের মতো শক্তিশালী দলের বিপক্ষে এক গোলের ড্র যে বড় অনুপ্রেরণা। দুই ম্যাচ শেষে বাংলাদেশই এখন চার পয়েন্ট নিয়ে সাফের পয়েন্ট টেবিলের শীর্ষে। রাতের ম্যাচে নেপাল না জিতলে বাংলাদেশের যুগ্ম অথবা এককভাবে শীর্ষে থাকার সুযোগ রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top