আগামিকাল পর্দা উঠছে টি-টোয়েন্টি বিশ্বকাপের

download-43-1.jpg

খেলার সংবাদ, ডেইলি সুন্দরবনঃ টি-টোয়েন্টি ক্রিকেটের মহাযজ্ঞ ‘আইসিসি ওয়ার্ল্ড কাপ টি-টোয়েন্টি’ শুরু হচ্ছে আগামীকাল (১৭ অক্টোবর) রবিবার থেকে। উদ্বোধনী দিনই মাঠে নামছে বাংলাদেশ, প্রতিপক্ষ স্কটল্যান্ড।

করোনার কারণে ভারত থেকে এবারের আসর সরে যাওয়ায় সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে যৌথভাবে বিশ্বকাপ আয়োজন করতে যাচ্ছে ওমান। তবে স্বাগতিক থাকছে ভারতই। আইসিসির ইতিহাসে এবারই প্রথম কোনো বিশ্বকাপ অনুষ্ঠিত হতে যাচ্ছে, যার আয়োজক কোনো টেস্ট খেলুড়ে দেশ নয়।

আল আমরাত ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত আটটায় ম্যাচটি শুরু হবে। অবশ্য এর আগেই বিশ্বকাপের পর্দা উঠে যাবে। স্বাগতিক ওমান বিকেল ৪টায় পাপুয়া নিউ গিনিকে আতিথেয়তা দেবে।

টি-টোয়েন্টি ক্রিকেট মানেই চার-ছক্কার ফুলঝুড়ি। প্রতিটি বল ঘিরেই থাকে বাড়তি উন্মাদনা। আর সেটা যদি হয় বিশ্বকাপের আসর তবে তো কথাই নেই! ওমানের রাজধানী মাসকাট শহর থেকে ১৫ কিলোমিটার দক্ষিণ-পূর্বে আল আমেরাত ক্রিকেট স্টেডিয়ামে প্রথম পর্বের ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। রোববার ‘বি’ গ্রুপের দুটি ম্যাচ দিয়ে শুরু হবে টি-টোয়েন্টির বৈশ্বিক এই আসরের মহাযজ্ঞ।

টি-টোয়েন্টির এবারের আসরে ১৬টি দল অংশ নিলেও বাছাইপর্বে খেলবে র‌্যাংকিংয়ে পিছিয়ে থাকা আট দল। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল পাবে মূল পর্বে খেলার টিকিট। এছাড়া র‌্যাংকিংয়ের শীর্ষ আট দল সরাসরি খেলবে সুপার টুয়েলভ পর্বে। আগামী ২২ অক্টোবর বাছাইপর্ব শেষে ২৩ অক্টোবর শুরু হবে সুপার টুয়েলভের জমজমাট লড়াই। ১২ দলের এই পর্বেও রয়েছে দুটি গ্রুপ। প্রতি গ্রুপ থেকে শীর্ষ দুই দল উঠবে সেমিফাইনালে। ১৪ নভেম্বর দুবাইয়ে ফাইনাল।

এদিকে, বিশ্বকাপের রঙয়ে রঙ্গিন মাসকাটের আল আমেরাত স্টেডিয়াম। চারিদিকে সাজ সাজ রব। আইসিসি আর আয়োজক বিসিসিআইয়ের কর্মীদের ব্যস্ততা। রাত পোহালেই বিশ্বকাপ শুরু। তাই সব দিকেই শেষ মুহূর্তের প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top