কুমিল্লার ঘটনা উদ্দেশ্যপ্রণোদিতভাবে ঘটানো হয়েছে : স্বরাষ্ট্রমন্ত্রী

image-156985-1634461857.jpg

নিউজ ডেস্ক, ডেইলি সুন্দরবনঃ দেশে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার লক্ষ্যে উদ্দেশ্যপ্রণোদিতভাবে কুমিল্লার ঘটনা ঘটানো হয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সচিবালয়ে আজ রোববার সকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন তিনি। এ সময় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, দ্রুত দোষীদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, সারা দেশে সাম্প্রদায়িক সহিংসতার পেছনে কোনো পক্ষের ইন্ধন রয়েছে বলে ধারণা করছেন তিনি।

এ ছাড়া স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, তথ্য-প্রমাণের ভিত্তিতে কুমিল্লায় পূজামণ্ডপে ঘটে যাওয়া ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

কুমিল্লার ঘটনাটি কারা ঘটিয়েছে, এর উদ্দেশ্য কী— সে বিষয়ে গোয়েন্দারা গুরুত্বের সঙ্গে কাজ করছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, এটা নিশ্চিত যে, এ ঘটনা উদ্দেশ্যপ্রণোদিত এবং অরাজকতা সৃষ্টির প্রচেষ্টা।

তিনি বলেন, আমরা অনেক কিছু দেখছি, অনেক কিছু অনুমান করছি, এগুলো আমরা প্রমাণের অপেক্ষায় আছি। প্রমাণ পেলেই আপনাদের সামনে তুলে ধরব।

আসাদুজ্জামান খান কামাল বলেন, শুধু কুমিল্লায় নয়, রামু, নাসিরনগরে এ ধরনের ঘটনা ঘটেছে। সাম্প্রদায়িক উত্তেজনা করে একটা বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করাই মূল উদ্দেশ্য ছিল। আমাদের দেশের মানুষ ধর্মভীরু, ধর্মান্ধ নয়। এ রকম পরিস্থিতিতে বিশৃঙ্খল পরিস্থিতি সৃষ্টি করে কাদের লাভ হবে- আপনাদের কাছে সেই জিজ্ঞাসা আমার।তিনি বলেন, কুমিল্লার ঘটনার পর চাঁদপুরের হাজীগঞ্জে চারজন প্রাণ হারিয়েছেন। পুলিশ আহত হয়েছেন। এরপর থেকে আমরা দেখেছি বিভিন্ন জায়গায় ছোট ছোট ঘটনা ঘটেছে, নোয়াখালীতে হয়েছে, ফেনীতে হয়েছে, কক্সবাজারে হয়েছে। নোয়াখালীতেও প্রাণহানি হয়েছে। যারা নিহত হয়েছেন, তাদের জন্য আমরা দুঃখ প্রকাশ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top