ফেসবুকের নাম পাল্টে যেতে পারে

download-53.jpg

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবনঃ নাম পরিবর্তনের পরিকল্পনা করছে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক ইনকরপোরেশন। রিব্র্যান্ডিং- এর জন্য এই পরিকল্পনা করা হয়েছে বলে সূত্রের বরাত দিয়ে এ তথ্য জানিয়েছে রয়টার্স।

আগামী সপ্তাহেই নাম পরিবর্তনের বিষয়টি চূড়ান্ত হতে পারে বলে জানা গেছে। আগামী ২৮ অক্টোবরে ফেসবুকের বার্ষিক সম্মেলনে মার্ক জাকারবার্গ নাম পরিবর্তনের পরিকল্পনার বিষয়ে আলোচনা করবেন।

রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ আগামী ২৮ অক্টোবর কোম্পানির বার্ষিক কানেক্ট কনফারেন্সে নাম পরিবর্তনের বিষয়ে কথা বলার পরিকল্পনা করেছেন।

একটি মূল প্রতিষ্ঠানের অধীনে ফেসবুকের সবগুলো প্রতিষ্ঠানকে নিয়ে আসতে এই নতুন নাম আসছে। এর মাধ্যমে ইনস্টাগ্রাম, হোয়াটসঅ্যাপ, ওকুলাসসহ তাদের মালিকানাধীন বাকি প্রতিষ্ঠানগুলোর ওপর নিয়ন্ত্রণ বজায় রাখবে ফেসবুক।

মেটাভার্স কোম্পানি হিসেবে নিজেদের পুনর্গঠিত করতেই এই উদ্যোগ। মেটাভার্স বলতে বোঝায় একটি ভার্চ্যুয়াল জগৎ। ইন্টারনেটের মাধ্যমেই মানুষ এ জগতের সঙ্গে যুক্ত হতে পারবেন। এ জগৎ বাস্তবতার সঙ্গে ডিজিটাল সংমিশ্রণ। ভার্চ্যুয়াল রিয়েলিটি অথবা অগমেন্টেড রিয়েলিটির মাধ্যমে গড়ে ওঠার কারণে এই জগতে ব্যবহারকারীদের নিজেকে আরো জীবন্ত মনে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top