ফরিদপুর হবে পদ্মা বিভাগ, কুমিল্লা হবে মেঘনা বিভাগ : প্রধানমন্ত্রী

PM-Sheikh-Hasina.jpg

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবনঃ আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে কুমিল্লা মহানগর আওয়ামী লীগের নবনির্মিত ভবন উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বিভাগের ব্যাপারে আমি একটা সিদ্ধান্ত নিয়েছি যে, দুইটি নদীর নামে দুইটি বিভাগ বানাবো। একটা পদ্মা আর একটা মেঘনা। ‘কু’ নাম দিয়ে আমি কোনো বিভাগ দেবো না। ফরিদপুর বিভাগ হবে পদ্মা নামে আর কুমিল্লা বিভাগ হবে মেঘনা নামে।

কুমিল্লার সংসদ সদস্য আ ক ম বাহারউদ্দীন বাহার প্রধানমন্ত্রীকে কুমিল্লা নামে বিভাগ করার অনুরোধ করলে প্রধানমন্ত্রী বলেন, তোমার এই কুমিল্লা নামের সাথে মোস্তাকের নাম জড়িত। তাই কুমিল্লা নামে আমি কোনো বিভাগ দেবো না। কুমিল্লা নামের কথা মনে হলেই মোস্তাকের নাম মনে ওঠে।

এ সময় প্রধানমন্ত্রী আরও বলেন, এই নামে বিভাগ করলে অন্য কেউ আসতে চাই না। কুমিল্লা নামে বিভাগ করলে চাঁদপুর আসতে চাই না, লক্ষ্মীপুর আসতে চাই না, নোয়াখালী আসবে না, ফেনী আসবে না, ব্রাহ্মণবাড়িয়াও আসতে চাই না। যদি বিভাগ চাও আমি মেঘনা নামেই করে দিতে পারি। পদ্মা পাড়ি দিয়ে যাবো ফরিদপুর আর মেঘনা নদী পাড়ি দিয়ে যাবো কুমিল্লা।

আপনি চাইলে সবই হবে বাহারউদ্দীনের এমন কথার প্রেক্ষিতে প্রধানমন্ত্রী বলেন, তাহলে বিভাগের নাম ব্রাহ্মণবাড়িয়া দিতে হবে। ব্রাহ্মণবাড়িয়া চাচ্ছে ব্রাহ্মণবাড়িয়া নামে হোক, ফেনী চাচ্ছে ফেনীর নামে হোক, চাঁনপুর চাচ্ছে চাঁনপুরের নামে হোক। আমার প্রস্তাব আমি রাখলাম পছন্দ হলে ভালো না হলে আমি কী করবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top