খুলনায় আওয়ামী লীগের শান্তি ও সম্প্রীতি সমাবেশ অনুষ্ঠিত

Khulna.jpg

খবর বিজ্ঞপ্তি, ডেইলি সুন্দরবনঃ আজ শুক্রবার বিকাল সাড়ে ৩টায় সম্প্রতি দেশের বিভিন্ন স্থানে সন্ত্রাস ও সনাতন ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা, মন্দির ভাংচুর, অগ্নি সংযোগের প্রতিবাদে ও সন্ত্রাসী হামলাকারীদের গ্রেপ্তারসহ দৃষ্টান্তমূলক শাস্তি এবং সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষার দাবিতে খুলনা মহানগর আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ ও সম্প্রীতি মিছিল অনুষ্ঠিত হয়। হিন্দু, খ্রীষ্টান ও বৌদ্ধ সম্প্রদায়ের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ শান্তি ও সম্প্রীতি মিছিলে অংশগ্রহণ করেন।

সমাবেশ ও সম্প্রীতি মিছিলের সভাপত্তিত্ব করেন খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক।

পূর্ব সমাবেশে সভাপতির বক্তব্যে তিনি বলেছেন, যুগযুগ ধরে বাংলাদেশে সকল সম্প্রদায়ের মানুষ সম্প্রীতির বন্ধনে একসাথে বসবাস করে আসছে। সেই সাম্প্রদায়িক সম্প্রীতিকে বিনষ্ট করতে দেশী বিদেশী চক্র মরিয়া হয়ে উঠেছে। সেকারণে তারা বিভিন্ন সময়ে শান্তি প্রিয় মানুষের মাঝে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দিয়ে দেশকে অশান্ত করতে অপতৎপরতায় লিপ্ত হয়েছে। তাদের এই সকল ষড়যন্ত্রকে রুখে দাড়াতে সকলকে ঐক্যবদ্ধ হতে হবে।

রূপসা ট্রাফিক মোড়ে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন, খুলনা মহানগর আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, সহ-সভাপতি শ্যামল সিংহ রায়, যুগ্ম সাধারণ সম্পাদক মো. আশরাফুল ইসলাম, মুক্তিযোদ্ধা কমান্ডার আলমগীর কবির, সাংগঠনিক সম্পাদক শেখ মো: ফারুক আহমেদ, আইন বিষয়ক সম্পাদক খন্দকার মজিবর রহমান, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক শেখ ফারুক হাসান হিটলু, উপ-দপ্তর সম্পাদক হাফেজ মো. শামীম, সদর থানা আওয়ামী লীগ সভাপতি এ্যাড. মো. সাইফুল ইসলাম, নির্বাহী সদস্য এস এম আকিল উদ্দিন, এ্যাড. এ কে এম শাহজাহান কচি, শফিকুর রহমান পলাশ।

সভা পরিচালনা করেন, খুলনা মহানগর আওয়ামী লীগ দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ এবং উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক মো. মফিদুল ইসলাম টুটুল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top