জীবন মৃত্যুর সন্ধিক্ষণে রওশন এরশাদ

download-1.jpg

নিউজ ডেস্ক, ডেইলি সুন্দরবনঃ জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক ও বিরোধী দলীয় নেতা রওশন এরশাদ অনেকটাই জীবন মৃত্যুর সন্ধিক্ষণে আছেন বলে জানিয়েছেন দলটির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের। বৃহস্পতিবার (২৮ অক্টোবর) দুপুরে বেগম রওশন এরশাদ-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

 এ সময় গোলাম মোহাম্মদ কাদের বলেন, দীর্ঘদিন ধরে বেগম রওশন এরশাদ সিএমএইচ-এ চিকিৎসাধীন।  তার ব্লাড প্রেসার ও হার্টবিট ভালো আছে। কিন্তু তিনি নিস্তেজ অবস্থায় আছেন। বর্তমানে তিনি জীবন মৃত্যুর সন্ধিক্ষণে লড়ছেন। তাকে বিদেশ নেওয়ার মতো শারীরিক অবস্থা নেই। সরকারের পক্ষ থেকেও কোনো উদ্যোগ নেই।
 
এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের আরও বলেন, হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আমাদের। দীর্ঘ দিন ধরেই হিন্দু-মুসলিম-বৌদ্ধ-খ্রিষ্টান এদেশে ভাই-ভাই হিসেবে বসবাস করেছে। কখনও কোনো অপ্রীতিকর ঘটনা ঘটেনি। বর্তমানে দেশের সম্প্রীতি বিনষ্ট করতে গভীর ষড়যন্ত্র চলছে। একটি মহল অপচেষ্টা চালাচ্ছে সম্প্রীতির দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে। বিদেশে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করতে চাচ্ছে। এ দেশকে কেউ কখনই সাম্প্রদায়িক রাষ্ট্র বানাতে পারবে না।

এসময় জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের পার্টির নেতা-কর্মীদের উদ্দেশে বলেন, সব সময় সংখ্যালঘু সম্প্রদায়ের পাশে থাকুন। সংবিধান অনুযায়ী দেশের সব মানুষের সমান অধিকার রয়েছে।
 
তিনি বলেন, কিছু মানুষ অগ্রহণযোগ্য দাবি তুলে পরিবেশ অস্থিতিশীল করতে অপচেষ্টা চালাচ্ছে।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, সংবিধানে বিসমিল্লাহির রহমানির রাহিম এবং রাষ্ট্রধর্ম ইসলাম কখনোই সাম্প্রদায়িক সম্প্রীতির সাথে সাংঘর্ষিক নয়। পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম ঘোষণা করে সাংবিধানিকভাবেই সব ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। আবার পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে বর্তমান সরকারও রাষ্ট্রধর্ম ইসলাম বহাল রেখে সব ধর্মের সমান অধিকার নিশ্চিত করেছেন। তাই কেউ সাম্প্রদায়িক ষড়যন্ত্র করলে তা প্রতিহত করা হবে।

 
শুক্রবার (২৯ অক্টোবর) সারা দেশে জাতীয় পার্টির পক্ষ থেকে বেগম রওশন এরশাদ-এর রোগমুক্তি কামনায় দোয়া মাহফিল আয়োজন করতে নির্দেশনা দেন জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top