খুলনা জেলা আওয়ামী লীগের উদ্যোগে ‘জেল হত্যা দিবস’ পালন।

232396715_4375096625949399_8218379925516827904_n.jpg

স্টাফ রিপোর্টার, ডেইলি সুন্দরবনঃ বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার উদ্যোগে ০৩ নভেম্বর বিকাল ৪টা৩০ মিনিটে জেল হত্যা দিবস উপলক্ষে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান জনাব আলহাজ্ব শেখ হারুনুর রশিদ। পরিচালনা করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জনাব এ্যাড. সুজিত অধিকারী। 

নেতৃবৃন্দ বলেন, বাংলাদেশের ইতিহাসে কলঙ্কজনক আর একটি অধ্যায় তিন নভেম্বর ৷ ১৯৭৫ সালের এই দিনে মুক্তিযুদ্ধে নেতৃত্ব দানকারীদের অন্যতম জাতীয় চার নেতাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতর নির্মমভাবে হত্যা করা হয়৷ ১৯৭৫ সালে ১৫ আগস্ট একদল বিপথগামী সেনা সদস্য জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করে৷ তার পর তার ঘনিষ্ঠ চার সহকর্মী সৈয়দ নজরুল ইসলাম, তাজউদ্দীন আহমদ, এম মনসুর আলী ও এ এইচ এম কামরুজ্জামানকে কারাগারে পাঠানো হয়৷ একই বছর তিন নভেম্বর আবারো একদল বিপথগামী সেনা সদস্য ঢাকা কেন্দ্রীয় কারাগারের ভেতর ঢুকে জাতীয় চার নেতাকে নির্মমভাবে হত্যা করে৷ তারপর থেকে রাষ্ট্রের হেফাজতে হত্যাকাণ্ডের এই ঘটনাটি ‘জেল হত্যা দিবস’ হিসেবে পালিত হয়ে আসছে বাংলাদেশে৷

আলোচনায় অংশ নেন জেলা আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ যথাক্রমে এ্যাড. কাজী বাদশা মিয়া, এ.এফ এম মাকসুদুর রহমান, বি এম এ সালাম, রফিকুর রহমান রিপন, মোঃ সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, মোঃ কামরুজ্জামান জামাল, এ্যাড. ফরিদ আহমেদ, সরদার আবু সালেহ, জবায়ের আহমেদ খান জবা, এ্যাড. নব কুমার চক্রবর্তী, কাজি শামিম আহসান, মোজাফফর মোল্লা, রকিবুল ইসলাম লাবু, মোঃ খায়রুল আলম, আজগার বিশ্বাস তারা, জামিল খান, শিউলি সারোয়ার, অমিয় অধিকারী, নাজনীন নাহার কনা, মানিকুজ্জামান অশোক, খান সাইফুল ইসলাম, সরদার জাকির হোসেন, অজিত বিশ্বাস, শেখ মোঃ আবু হানিফ, দেবদুলাল বাড়ই বাপ্পি, মোঃ ইমরান হোসেন, মাহফুজুর রহমান সোহাগ, বিধানচন্দ্র রায়, তালিউর রহমান সানি, আসাদুজ্জামান রাজা, আসিফুর রহমান রানা, তানভীর রহমান আকাশ, চিশতী নাজমুল বাশার, বাধন হালদার, মোঃ রাসেল, পলাশ রায়, খাইরুল বাশার, মইনুল হাসান মঈন, সাইফুল ইসলাম সাইফ, বিশ্বজিৎ মন্ডল, আব্দুল খালেক স্বাধীন, মোঃইসমাইল মৃধা ইমন, আযম হোসেন, মোঃ মিলু নীলমণি, আরিফ, সৌরভ, সুমন, সৌম্যদীপ, তূর্য প্রমূখ। 

এছাড়া জাতীয় চার নেতার প্রতি শ্রদ্ধা জানাতে সংগঠনের সব স্তরের কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা অর্ধনমিতকরণ এবং কালো পতাকা উত্তোলন করা হয়।

এম এ রিয়াজ কচি, দপ্তর সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ, খুলনা জেলা শাখা ডেইলি সুন্দরবন কে এক ইমেইল বার্তাই এই তথ্য নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top