শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে খুলনা জেলা আওয়ামী লীগের কর্মসূচি

d3c26b728dfad21ee7add13f3d7bc3bd-5df3ea5455897.jpg

ডেইলি সুন্দরবন প্রতিনিধিঃ  ১৯৭১ সালের ডিসেম্বর মাস। মহান মুক্তিযুদ্ধে বাঙালির বিজয় তখন আসন্ন। ১৪ ডিসেম্বর রাতে পাক-হানাদার বাহিনী বাংলাদেশের প্রথম সারির অগ্রগণ্য বুদ্ধিজীবীদের চোখ বেঁধে ধরে নিয়ে যায়। শকুনের দল এক রাতেই নির্মমভাবে হত্যা করে বাঙালির কয়েকশো মেধাবী সন্তানদের।

স্বজাতে বাঙালি কিন্তু পাকিস্তানিদের দালাল আল-বদরসহ আরও গুটিকয়েক রাজাকারের পোষ্য বাহিনী পাকসেনাদের এ ঘৃণ্যকাজে সহায়তা করে।

আগামীকাল সেই ১৪ ডিসেম্বর।শহীদ বুদ্ধিজীবী দিবস।

বুদ্ধিজীবীদের সম্মানে এ দিনটিকে বিশেষভাবে পালন করে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ ও দেশের জনগণ। ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে আসন্ন বিজয়ের বেলায় কাপুরুষ হানাদাররা এদেশের বরেণ্য শিক্ষাবিদ, গবেষক, চিকিৎসক, প্রকৌশলী, সাংবাদিক, কবি ও সাহিত্যিকদের ধরে নিয়ে যায়। নিষ্ঠুর নির্যাতনের পর তাদের হত্যা করা হয়।

শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদনের জন্য আজ ১৩ ডিসেম্বর দিবাগত রাত ১২টা ০১ মিনিটে নগরীর গল্লামারি স্মৃতিসৌধে বাংলাদেশ আওয়ামী লীগ খুলনা জেলা শাখার পক্ষ থেকে শহীদ বেদীতে পুষ্পমাল্য অর্পণ এবং ১৪ ডিসেম্বর বেলা ০৪ টায় জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগ, সহযোগি ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের জেলা ও স্মৃতিসৌধ সংশ্লিষ্ট উপজেলা- ইউনিয়ন শাখার নেতৃবৃন্দদের স্বাস্থ্য বিধি মেনে যথা সময়ে সকল কর্মসূচি সফল করতে সকলকে উপস্থিত থাকার জন্য আহবান করেছেন জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব জনাব শেখ হারুনুর রশীদ ও জেলা আওয়ামী লীগের বিপ্লবী সাধারণ সম্পাদক এ্যাড. জনাব সুজিত অধিকারী।

খুলনা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রিযাজ কচি  ডেইলি সুন্দরবন কে এক ইমেইল বার্তায় উক্ত তথ্য নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

scroll to top